ব্যবসা গঠন - Business Formation

ব্যবসা প্রতিষ্ঠান কত ভাবে প্রাতিষ্ঠানিকীকরণ করা যায় জানতে পারবে; ব্যবসা প্রতিষ্ঠান প্রাতিষ্ঠানিকীকরণ করা কেন জরুরী, সে বিষয়ে জানতে পারবে; কোন প্রকারের ব্যবসা প্রাতিষ্ঠানিকীকরণ, কোন ধরনের উদ্যোক্তার জন্য ভাল সে বিষয়ে ধারনা পাবে।

Rating:
0.0     ( No Rating Available )
Course Banner Image
instructor Aminul Islam
Category Business management
Participants 11
Duration (19.7 min)

Price :   ৳ 0

+8801762616979
[email protected]
Course Guideline

আমাদের দেশের নবীন উদ্যোক্তারা তাদের উদ্যোগের শুরুতে কিভাবে তাদের ব্যবসা প্রতিষ্ঠানের প্রাতিষ্ঠানিকীকরণ করবেন তা তারা বুঝতে পারেন না,ফলে তারা অনেক সময়ই অনেক ধরনের সমস্যার সম্মুখিন হন ।

অনেকেই ব্যবসার প্রাতিষ্ঠানিকীকরণ এর বিষয়টিকে জরুরী মনে করেন না, ফলে অনেক দিন ব্যবসা পরিচালনা করলেও একজন উদ্যোক্তা হিসাবে যে সকল সুবিধা পাওয়া দরকার তা তারা পান না । এই কোর্সে আমরা ব্যবসার প্রাতিষ্ঠানিকীকরণ কেন জরুরী সে বিষয়েও আলোচনা করবো ।

এই কোর্স এর মাধ্যমে আমরা ব্যবসার প্রাতিষ্ঠানিকীকরণ নিয়ে আলোচনা করবো এবং কি কি ভাবে প্রাতিষ্ঠানিকীকরণ করা হয় সে বিষয়ে আলোচনা করবো । সব চাইতে বড় কথা কোন ধরনের ব্যবসা প্রতিষ্ঠান এর প্রাতিষ্ঠানিকীকরণ আপনার জন্য ভাল হবে সে বিষয়েও আলোচনা থাকবে ।

Course Requirement
PC, Mobile, Tab or Any Device. Internet Connection.
Course Ratings
No Rating Available
Course FAQ
No FAQ Available

Lectures List

Lecture


Aminul Islam

মো: আমিনুল ইসলাম দীর্ঘ ১২ বছর চাকরি করার পর সিদ্ধান্ত গ্রহন করেন যে তিনি আর চাকরি করবেন না, চাকরি জীবনের অর্জিত শিক্ষা সমুহকে উদ্যোক্তা উন্নয়নে কাজে লাগাবেন । তিনি বি’ইয়ার শুরুর দিক থেকেই বি’ইয়ার হবু উদ্যোক্তা এবং উদ্যোক্তাদের উন্নয়নে একজন মেন্টর হিসাবে কাজ করছেন । এছাড়াও তিনি একাধারে একজন লেখক, হোস্ট, প্রশিক্ষক, কন্টেন্ট ডেভেলপার হিসাবে উদ্যোক্তা উন্নয়নে ভুমিকা রেখে চলেছেন । তার লেখা, ”উদ্যোক্তার অ, আ, ক খ’, “উদ্যোক্তার প্রি-স্কুল”, “ট্রেড লাইসেন্সের আদ্যপান্ত্য” বইগুলো উদ্যোক্তাদের মধ্যে গ্রহণযোগ্যতা অর্জন করেছে । এছাড়া তিনি বাংলাদেশের বিভিন্ন প্রান্তে, বিভিন্ন প্রতিষ্ঠানের হয়ে অসংখ্য উদ্যোক্তাদের প্রশিক্ষণ প্রদান করেছেন । তিনি শুধু ব্যক্তিগতভাবেই নন, তিনি উদ্যোক্তাদের উন্নয়নের জন্য ”শাহিন’স হেল্পলাইন” নামে একটি প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন যার মাধ্যমে তিনি উদ্যোক্তাদের লিগ্যাল ডকুমেন্টশন এর মতো গুরুত্বপূর্ণ নসবা প্রদান করে থাকেন । এসএমই উদ্যোক্তাদের কাছে ”শাহিন’স হেল্পলাইন একটি আস্থার প্রতীক হিসাবে দেখা দিয়েছে ।